• বাংলা
  • English
  • শিক্ষা

    আটকে পড়া শতাধিক শিক্ষার্থীকে উদ্ধার করেছে সেনাবাহিনী

    প্রবল বন্যায় সুনামগঞ্জের সুরমা নদীতে আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীকে উদ্ধার করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর একটি দল তাদের সিলেট সেনানিবাসে নিয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল মনসুর আহমেদ।

    এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে আটকে পড়েছেন এক শিক্ষার্থী। শোয়েব আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

    অধ্যাপক ডা. আবুল মনসুর আহমেদ বলেন, শনিবার রাতে শিক্ষার্থীরা আটকে পড়লে জানতে পারি সেনাবাহিনীর আইএসপিআর জাহিদ মালেক, সুনামগঞ্জ সেনানিবাসের রেসকিউ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শওকত ও জেলা পুলিশ সুপার (এসপি) মোঃ মিজানুর রহমানের সাথে কথা বলে। উদ্ধারের জন্য অনুরোধ করেছি।রবিবার সকালে তারা সেখানে সেনাবাহিনীর একটি দল পাঠায়।কিছুক্ষণ আগে (রাত সাড়ে ১১টার দিকে) তাদের উদ্ধার করে সুনামগঞ্জের নিয়ে আসা হয়।

    আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বর্তমানে ছাতক থেকে শিক্ষার্থীদের সিলেট সেনানিবাসে নিয়ে আসা হচ্ছে।

    প্রসঙ্গত, গত ১৪ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সুনামগঞ্জ যাওয়ার পথে বন্যায় আটকা পড়ে ঢাবির ২১ শিক্ষার্থী। পরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে গত শুক্রবার বিকেলে পানসী রেস্টুরেন্ট থেকে তাদের উদ্ধার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে যাওয়া হয়।

    মন্তব্য করুন