খেলা

ঢাকায় বিশ্বকাপের ট্রফি

অপেক্ষার প্রহর শেষে বাংলাদেশে এসেছে ফুটবল বিশ্বকাপের ট্রফি। বুধবার (৮ জুন) সকাল ১০টা ৪৫ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রফিটি পৌঁছায়। ট্রফিটি পাকিস্তান থেকে ৫৬টি দেশে যাওয়ার পথে পাকিস্তানে এসেছিল। ট্রফিটি কোকা-কোলার চার্টার্ড ফ্লাইটে এসেছে।

১৯৯৮ সালে ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপ জয়ী ফুটবলার ক্রিশ্চিয়ান কারেম্বু বিশ্বকাপের ট্রফি নিয়ে বাংলাদেশে আসেন। ফ্রান্সের হয়ে ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। তিনি ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবে রিয়াল মাদ্রিদের জার্সিতে ৫১টি ম্যাচ খেলেছেন। এ ছাড়াও ফিফার আরও কয়েকজন কর্মকর্তা ট্রফির সঙ্গে এসেছেন।

ফুটবলার ক্রিশ্চিয়ান কারেম্বু, যিনি ১৯৯৮ সালে ফ্রান্সেকে বিশ্বকাপ জিতেছিলেন।

বাংলাদেশে তাদের কাছ থেকে ট্রফি গ্রহণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তার সঙ্গে ছিলেন বাফুফে নির্বাহী সদস্য ও ফিফা কাউন্সিলের সদস্য মাহফুজা আক্তার কিরণসহ আরও অনেকে।

বিকালে বঙ্গভবনে যাবে খাঁটি সোনায় তৈরি ৬ দশমিক ১৪২ কেজি ওজনের ট্রফিটি। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে নেওয়া হবে। পরদিন আর্মি স্টেডিয়ামে এটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। বিশেষ কনসার্ট হবে।

এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ গণমাধ্যমকে বলেন, ‘ট্রফিটি বাংলাদেশ থেকে যাবে পূর্ব তিমুরে। ৮ জুন কোনো ট্রফি প্রদর্শনী নেই। এদিন শুধু ট্রফি যাবে বঙ্গভবন ও গণভবনে। পরদিন বিকেলে আর্মি স্টেডিয়ামে হবে কনসার্ট। কনসার্টে সর্বসাধারণের প্রবেশাধিকার থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।

মন্তব্য করুন