খেলা

বাবর-রিজওয়ানের বেতন বাড়াচ্ছে পিসিবি

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ১ জুলাই থেকে ক্রিকেটারদের সাথে একটি নতুন কেন্দ্রীয় চুক্তি স্বাক্ষর করবে। পিসিবির একজন কর্মকর্তা জানিয়েছেন যে নতুন চুক্তির ফলে বেতন ১০-১৫ শতাংশ বৃদ্ধি পাবে।

ক্রিকেটারদের সঙ্গে চলমান কেন্দ্রীয় চুক্তির মেয়াদ ৩০ জুন শেষ হবে। আসন্ন নতুন চুক্তিতে বেশ কিছু পরিবর্তন আনবে পিসিবি। এর মধ্যে তালিকায় পরিবর্তন ও পদোন্নতি বিবেচনা করা হবে। নতুন চুক্তিতে বাবর-রিজওয়ান-আফ্রিদির বেতন-ভাতা ১০-১৫ শতাংশ বাড়বে।

পিসিবির একজন কর্মকর্তা বলেছেন, নতুন কেন্দ্রীয় চুক্তির জন্য প্রাথমিক আলোচনা শুরু হয়েছে। ক্রিকেটারদের মাসিক বেতন ও ফি বাড়বে বলে আশা করা হচ্ছে। এ ছাড়া তরুণদের সুযোগ দিতে অগ্রাধিকার দেবে পিসিবি। সিনিয়র ক্রিকেটারদের জায়গায় তরুণদের সুযোগ দেওয়াই বোর্ডের লক্ষ্য। সেক্ষেত্রে নতুন চুক্তিতে সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ থাকবেন না।

বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে রয়েছেন সাবেক অধিনায়ক সরফরাজ। কিন্তু হাতে গোনা কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। কারণ উইকেটের পেছনে ও ব্যাট হাতে দারুণ পারফর্ম করছেন মোহাম্মদ রিজওয়ান। সরফরাজ বর্তমানে ‘সি’ ক্যাটাগরিতে রয়েছেন। তবে ‘বি’ ক্যাটাগরিতে থাকা ইয়াসির দীর্ঘদিন ধরে দলের বাইরে। নতুন চুক্তিতে আসতে পারেন খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ।

মন্তব্য করুন