জাতীয়

দৌলতদিয়ায় ৬কিলোমিটার জট, অপেক্ষায় ৬০০ যান

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। নদীতীরে অপেক্ষায় রয়েছে অন্তত ৬০০ যানবাহন। মহাসড়কের দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ পৌর জামতলা পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার এলাকায় যানবাহনের সারি। যাত্রীবাহী বাসের সংখ্যা প্রায় শতাধিক। বুধবার দুপুরে ঘটনাস্থলে এ চিত্র দেখা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, পচনশীল পণ্যবাহী যানবাহন, যাত্রীবাহী বাস ও জরুরি যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, কালবৈশাখী ঝড়ের কারণে আজ সকালে নদী উত্তাল হয়ে ওঠে। এতে সকাল ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হয়। ঝোড়ো হাওয়ার কারণে ফেরি চলাচল এক ঘণ্টা পুরোপুরি বন্ধ ছিল।

এছাড়া ফেরি সংকট ও অতিরিক্ত যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে বলে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা গেছে। এতে শত শত যাত্রী ও চালক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

আটকা পড়া বেশ কিছু ট্রাক চালক অভিযোগ করেছেন যে অনেক সাধারণ মালবাহী গাড়ি এবং যাত্রীবাহী কোচের চালকরা কিছু জরুরি যানবাহনের সাথে অতিরিক্ত টাকা নিয়ে দালালদের দিয়ে পারাপার হচ্ছেন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, ঝড়ের পর ফেরি চলাচল এখন স্বাভাবিক (দুপুর সাড়ে ১২টা)। নিয়ম মেনেই পারাপার হচ্ছে যানবাহন।

বিআইডব্লিউটিসি জানায়, এই রুটের ১৯টি ফেরির মধ্যে দুটি এখন চলাচলের বাইরে। পাটুরিয়ায় মধুমতি ভাসমান কারখানায় দুটি ফেরি মেরামত করা হচ্ছে। বর্তমানে এই রুটে ১৭টি ফেরি চলাচল করছে।

মন্তব্য করুন