বিবিধ

বাসাইলে, ব্রিজটি ধসে পড়ে, যান চলাচল বন্ধ।

টাঙ্গাইলের বাসাইলে বালু ভরা ট্রাক নিয়ে একটি বেইলি ব্রিজ নদীতে ধসে পড়ে। ফলস্বরূপ, বাসাইল উপজেলা ও জেলা সদরের মধ্যে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে।

রবিবার রাত বারোটার দিকে টাঙ্গাইল-বাসাইল সড়ক উপজেলার কাশিল ইউনিয়নের নাকাচিম এলাকার সেতুটি ধসে নদীতে পড়ে যায়।

বাসাইল থানার ওসি হারুনুর রশিদ জানান, বালু ভরা একটি ট্রাক টাঙ্গাইল থেকে বাসাইলের দিকে যাচ্ছিল। ট্রাকটি ল্যাঙ্গুলিয়া নদীর উপর বেইলি ব্রিজের কিছু অংশ পার হওয়ার সময় ট্রাকটি নদীতে পড়ে যায়। ট্রাকের চালক নিরাপদে নামতে সক্ষম হন তবে হেল্পার আটকা পড়ে। খবর পেয়ে বাসাইল ও টাঙ্গাইল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকালে ঘটনাস্থল ঘুরে দেখা যায়, ভাঙা সেতু থেকে ট্রাকটিকে উদ্ধার করা হচ্ছে। মানুষ নৌকায় করে নদী পার হচ্ছে। সিএনজি, প্রাইভেটকার, ট্রাক ও বাস নদীর দুপাশে আটকে রয়েছে। প্রত্যক্ষ যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় শত শত মানুষ দুর্ভোগে পড়েছেন।

বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী আলিদ ইসলাম জানান, বাসাইল ও সখিপুর উপজেলার এক লক্ষাধিক মানুষ প্রতিদিন এই বেইলি ব্রিজটি ব্যবহার করেন। ব্রিজটি ভেঙে পড়ার কারণে মানুষ যাতায়াত ব্যবস্থায় ভুগছেন। আশা করি খুব শীঘ্রই ব্রিজটি মেরামত করা সম্ভব হবে।

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান জানান, বেইলি ব্রিজের উপরে ট্রাকটি উল্টে যায়। দুর্ঘটনার জায়গা থেকে ট্রাকটি সরিয়ে সেতুর মেরামতের কাজ শুরু হয়েছে। মেরামতের কাজটি শেষ করতে এবং এটি ট্র্যাফিকের জন্য উপযুক্ত করতে ৪/৫  দিন সময় লাগবে।

মন্তব্য করুন