শিক্ষা

ইবির ফিজিক্যাল এডুকেশন বিভাগ।ভাইস-চ্যান্সেলরের পরিবর্তে ডিনকে সভাপতি নিয়োগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সভাপতির পদে রদবদল করেছেন উপাচার্য শনিবার রাতে উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমানের স্থলাভিষিক্ত হয়ে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মিজানুর রহমানকে নতুন সভাপতি করা হয়।

রোববার একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি শিক্ষকদের অবহিত করেন উপাচার্য। পরে সন্ধ্যায় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, “আগের চিঠিটি বাতিল করে নতুন চিঠি দেওয়া হয়েছে। ফাইলটি ভিসি অফিস থেকে সরাসরি আমার কাছে এসেছে। আমার মাধ্যমে যায়নি। আমি জানি না ভেতরে কী হয়েছে না হয়েছে।

জানা গেছে, ইউজিসি থেকে ফিজিক্যাল শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের অনুমোদনের পর গত ১১ জানুয়ারি উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমানকে বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ দেন। এরপর শনিবার রাতে আবারও পদ পরিবর্তন করেন উপাচার্য  এ বিষয়ে উপাচার্যের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, ‘নিজের দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পুনরায় দায়িত্ব না দেওয়া পর্যন্ত বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপত্রটি অবৈধ ঘোষণা করা হয়েছে।’

অন্যদিকে বিজ্ঞান অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক মিজানুর রহমানকে পুনঃনিয়োগ না হওয়া পর্যন্ত বিভাগীয় প্রধান হিসেবে বহাল থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এভাবে অতিরিক্ত দায়িত্ব পালনে তিনি নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

এ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, ‘প্রথমে আমি উপাচার্যকে এ দায়িত্ব দিয়েছিলাম। কিন্তু ১০ দিন পার হলেও তিনি যোগ দেননি। জানতে চাইলে তিনি বলেন, নীতিগতভাবে তিনি এর বিরোধী। তিনি চাননি কারণ লোকেরা ফিসফিস করছিল। পরে ওই অনুষদের ডিনকে দায়িত্ব দেওয়া হয়। ‘

মন্তব্য করুন