বিবিধ

পটুয়াখালীর নিউ মার্কেট আগুন পুড়ল

পটুয়াখালী শহরের নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে শত শত ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে।

বৃহস্পতিবার সকালে আগুনের সূত্রপাত হয়। বরিশাল, পটুয়াখালী, আমতলী ও বাকেরগঞ্জে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পটুয়াখালী জেলা প্রশাসক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কামাল হোসেন এবং পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তারা।

আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। ফায়ার সার্ভিসের বরিশাল বিভাগের উপ-পরিচালক জানান, বাজারের উত্তর-পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

আগুনের খবর শুনে নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং তাদের দোকান থেকে মালামাল সরিয়ে রাস্তার পাশে নিরাপদে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

ব্যবসায়ীদের দাবি, শত শত দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এবং ক্ষতির পরিমাণ শত শত কোটি টাকা ছাড়িয়ে যাবে।

পাইকারি চাল ব্যবসায়ী মো. বাবুল মিয়া, মুদি ব্যবসায়ী সেন্টু কর্মকার, লোহার মালিক নিতাই ধর এবং অন্যান্য ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, আমাদের এখানে ৩০০ জন ব্যবসায়ী রয়েছে। তাদের শত শত ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে গেছে। এসব দোকানের বই -খাতা পুড়ে ছাই হয়ে গেছে। আমরা এখন নি:স্ব। যদি সরকার আমাদের দিকে না তাকায়, তাহলে আমাদের পরিবারের নিয়ে আমাদের পথে বসতে হবে।

ফায়ার সার্ভিস স্টেশনের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক এবিএম মনতাজ উদ্দিন আহমেদ জানান, তারা ভোর সাড়ে চারটার দিকে খবর পেয়ে সঙ্গে সঙ্গে বাকেরগঞ্জ ও আমতলী ফায়ার সার্ভিস স্টেশনে ফোন করে। ফায়ার সার্ভিস কর্মীরা দুই ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সঠিক কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না।

Leave a Reply