বিবিধ

পদ্মা সেতুতে নিখোঁজ চীনা ইঞ্জিনিয়ারের অনুসন্ধানের জন্য দুই লাখ টাকার পুরষ্কার ঘোষণা করা হয়েছে

ঠিকাদার চীনা মেজর ব্রিজ সংস্থা পদ্মা সেতু প্রকল্পে কর্মরত নিখোঁজ চীনা ইঞ্জিনিয়ার জো জিয়ান চেংয়ের (৩৮) সন্ধানের জন্য পুরষ্কার ঘোষণা করেছে।

সংস্থাটি ঘোষণা করেছে যে ইঞ্জিনিয়ার জীবিত বা মৃত পাওয়া গেলে দুই লাখ টাকা পুরষ্কার দেওয়া হবে।

মঙ্গলবার রাতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা সেতুতে নির্মাণাধীন একটি বৈদ্যুতিক পোল বার্জ থেকে নিখোঁজ হন চীনা প্রকৌশলী জো জিয়ান চেং। তার পর থেকে উদ্ধারকর্মীরা পদ্মা নদীর তীরে বিভিন্ন স্থানে তার সন্ধান চালাচ্ছেন।

নৌ পুলিশ এবং কোস্ট গার্ড সদস্যরা আজ সকাল থেকেই নদীর বিভিন্ন স্থানে টহল দিচ্ছেন। মাওয়া কোস্টগার্ড স্টেশনের ক্ষুদ্র অফিসার বজলুর রশিদ জানান, নিখোঁজ ব্যক্তিকে শুক্রবার রাত সাড়ে এগারোটা পর্যন্ত পাওয়া যায়নি।

পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মোহাম্মদ আবদুল কাদের জানান, ইঞ্জিনিয়ার যেখান থেকে কর্মরত ছিলেন সেখান থেকে পানিতে পড়ে তিনি নিখোঁজ হয়েছেন। তবে এটি বিভিন্ন জায়গায়ও অনুসন্ধান করা হচ্ছে। তিনি অন্য কোথাও রয়েছেন কিনা তা এখনও দেখতে হবে।

নিখোঁজ প্রকৌশলী জো জিয়ান চেং সেতুর ঠিকাদার চীনা মেজর ব্রিজ কোম্পানির হয়ে কাজ করতেন।

পদ্মা সেতুর একজন প্রকৌশলী জানিয়েছেন, নিখোঁজ হওয়ার দিন ইঞ্জিনিয়ার জো জিয়ান চেং নদীর মাঝখানে বার্জে এসে নাইট শিফটে কাজ শুরু করেন। শেষবার তাকে রেলিংয়ের পাশে বসে থাকতে দেখা গেছে। এ সময় অন্যান্য দেশি-বিদেশি প্রকৌশলী সেখানে কর্মরত ছিলেন।

মন্তব্য করুন