• বাংলা
  • English
  • রাজনীতি

    বিএনপির সঙ্গে বৈঠক শেষে যা বললেন হাসনাত আবদুল্লাহ

    বিএনপির সঙ্গে বৈঠক শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের অপসারণের বিষয়ে বিএনপি চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি. শনিবার বিএনপির সঙ্গে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

    শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। অন্যদিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির পক্ষে নয়জন অংশগ্রহণ করেন।

    হাসনাত আবদুল্লাহ বলেন, ‘গত ২৩ অক্টোবর আমরা জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলাম। ফ্যাসিবাদ বিলুপ্তির আরেকটি বাধা এখন আমাদের সামনে রাষ্ট্রপতির অপসারণ। আমাদের নতুন রাজনৈতিক আয়োজন নিয়ে দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করছি।

    তিনি বলেন, “আমি আজ বিএনপির সঙ্গে আলোচনা করেছি। সেখানে তিনটি বিষয়ে আলোচনা করেছি। প্রথমটি হলো- কীভাবে প্রজাতন্ত্র গঠন ও ঘোষণা দিব তা নিয়ে আলোচনা করেছি, দ্বিতীয়টি রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে যত দ্রুত সম্ভব অপসারণ নিয়েও আলোচনা হয়েছে। তৃতীয়ত, জাতীয় ঐক্য বজায় রেখে কি ভাবে সরকার পরিচালনার করা যায়।

    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক বলেন, ‘আমাদের সব কথা বিএনপি শুনেছে। তারা বলেছেন, দলীয় ফোরামে আমাদের বার্তা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত দেবেন।

    তিনি বলেন, একই ইস্যুতে ইসলামী আন্দোলনের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে তারাও রাষ্ট্রপতিকে নৈতিকতার জায়গা থেকে অপসারণ করতে চায়।