• বাংলা
  • English
  • বিবিধ

    দুর্নীতিবাজদের হাত ভেঙে দিতে হবে: হাইকোর্ট

    হাইকোর্ট বলেছে, দেশের উন্নয়নের জন্য দুর্নীতিবাজদের হাত ভেঙে দিতে হবে। না হলে দেশের উন্নয়ন হবে না। সামান্য একজন রেজিস্ট্রার কীভাবে এত দুর্নীতিগ্রস্থ হতে পারেন? কি সাহস!

    ময়মনসিংহের ভালুকা উপজেলা তৎকালীন সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমের জামিন আবেদনের শুনানি চলাকালীন মঙ্গলবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের (ভার্চুয়াল) বেঞ্চ এ মন্তব্য করেন।

    ব্যারিস্টার শফিক আহমেদ আসামি জাহাঙ্গীর আলমের পক্ষে আদালতে হাজির হন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক রাষ্ট্রের প্রতিনিধিত্ব করেন। আইনজীবী কামরুন নাহার রত্না দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন।

    এর আগে ২০১৬ সালে ভালুকা উপজেলার ভারাডোবা ইউনিয়নে মৃত ব্যক্তি এবং বিদেশে বসবাসকারী এক ব্যক্তির জাল নাম এবং ঠিকানা ব্যবহার করে একটি কমিশন গঠন করে একটি জাল দলিল নথিভুক্ত করা হয়।

    সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ভূমি কাগজ জালিয়াতির মাধ্যমে নয় কোটি টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছিল। এই ঘটনায় আরও দু’জন জড়িত ছিল বলে অভিযোগ রয়েছে।

    পরে দুদক জাহাঙ্গীরসহ তিনজনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দুটি মামলা করে। তাদের বিরুদ্ধে দুদক ময়মনসিংহে ইন্টিগ্রেটেড জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাধন সুত্রাধর মামলা করেছেন। তবে এরই মধ্যে জাহাঙ্গীর আলম এক মাস আগে ভালুকা থেকে যশোরের ঝিনাইদহ সাব-রেজিস্ট্রার অফিসে বদলি হন।

    মন্তব্য করুন