• বাংলা
  • English
  • বিবিধরাজনীতি

    শেখ হাসিনার অবস্থান নিয়ে নতুন যে তথ্য দিলেন জয়

    সাধারণ ছাত্র-জনতার বিদ্রোহের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যান শেখ হাসিনা। তিনি একটি সামরিক হেলিকপ্টারে দেশ ত্যাগ করেন। সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

    এদিকে আওয়ামী লীগ সভানেত্রীর ভারতে অবস্থান নিয়ে গত দুই মাসে দেশে আলোচনা-সমালোচনা চলছে। তিনি ভারতে স্থায়ী হবেন না বলে গুঞ্জন রয়েছে। এ অবস্থায় নতুন করে গুঞ্জন ছড়িয়েছে- শেখ হাসিনা ভারত ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন। তিনি দেশের আজমান শহরে অবস্থান করছেন।

    শেখ হাসিনার ভারত ছাড়ার গুঞ্জন উঠলে বিষয়টি নিয়ে মুখ খুললেন তার ছেলে সজিব ওয়াজেদ জয়।

    সোমবার রাতে দেশের একটি বেসরকারি টেলিভিশনের সঙ্গে আলাপকালে সজিব ওয়াজেদ জয় বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত ছাড়ার খবর সঠিক নয়।

    তিনি বলেন, “আমার মা ভারত ছেড়ে চলে গেছে এমন খবর ছড়িয়েছে তা সঠিক নয়। তিনি এখনও ভারতে রয়েছেন।

    এর আগে গত ৪ অক্টোবর সজিব ওয়াজেদ জয় বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত ছাড়ার কোনো চাপ নেই।

    সজিব ওয়াজেদ জয় গত ৩ অক্টোবর যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী টাইমস ম্যাগাজিনের সঙ্গে জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার অংশগ্রহণের বিষয়ে কথা বলেন। সে সময় জাতীয় নির্বাচনে শেখ হাসিনার অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, তার প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

    সরকারি চাকরিতে কোটা আন্দোলন নিয়ে পারিবারিক হোয়াটসঅ্যাপ গ্রুপে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, ‘কোটা আন্দোলন দেখে আমরা হতবাক হয়েছি। এমনকি আমি বলেছি, ৩০ শতাংশ কোটা অনেক বেশি। এটি আমাদের পাঁচ শতাংশে নামিয়ে আনতে হবে। তখন কেউ বলেছিল আমরাও বীর মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনি। তখন মজা করে উত্তর দিয়েছিলাম, তাই ৫ শতাংশ ছেড়ে দিয়েছি।’

    সজিব ওয়াজেদ জয় আরো বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে তার মা খুবই বিচলিত ও হতাশ। কারণ এমন নৈরাজ্যকর পরিস্থিতিতে গত ১৫ বছরের তার সব পরিশ্রম ব্যর্থ হয়ে গেছে।

    এ ছাড়া নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেননি জানিয়ে তিনি বলেন, আমার কোনো রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা ছিল না। কিন্তু বর্তমান পরিস্থিতি কে জানে? আমি এখনো সিদ্ধান্ত নিইনি।’