বিবিধ

যৌতুকের দাবিতে নির্যাতনের মামলায় গ্রেপ্তার বিএসএমএমইউর চিকিৎসক

যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্ত্রীর  দায়ের করা মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের চিকিৎসক জোনায়েত বাতেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে রাজধানীর কাঁটাবন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশিদ  বলেন, আদালত এই চিকিৎসকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই ওয়ারেন্টে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বিএসএমএমইউ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিৎসক  শুক্রবার তাকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া চিকিৎসকের প্রথম স্ত্রী গত বছরের মাঝামাঝি সময়ে ঢাকায় দায়রা জজ আদালতে দুটি মামলা করেন। এটি প্রথম স্ত্রীর সম্মতি ছাড়াই যৌতুক ও বিবাহের জন্য নির্যাতনের অভিযোগ করেছে। এরপরে আদালত গত বছরের ডিসেম্বরে এই চিকিৎসকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার বাদী সাংবাদিকদের জানিয়েছেন যে জনায়েত বাতেন তার অজান্তেই এবং ২০১৭ সালে তাকে না জানিয়ে  ২০১৯ সালে দ্বিতীয়বার বিয়ে করেন। বিভিন্ন নারীর সাথেও তার সম্পর্ক রয়েছে। মামলা দায়েরের আগে, তিনি তার স্বামীর অপব্যবহার এবং অন্যান্য নারীর সাথে তার সম্পর্কের বিষয়ে বিভিন্ন স্তরে অভিযোগ করেন, কিন্তু কোনও ফলসই হয়নি। তারা ২০০০ সালে তাদের বিয়ে হয়েছিল  এবং এখনও বিবাহবিচ্ছেদ হয়নি। তাদের দুটি স্কুলপড়ুয়া সন্তান রয়েছে।

মন্তব্য করুন