• বাংলা
  • English
  • বিবিধ

    স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি

    সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) জান্নাত আরা হেনরি ও তার স্বামী সিরাজগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামীম তালুকদারকে আটক করেছে র‌্যাব। সোমবার বিকেলে মৌলভীবাজার শহরতলীর সোনাপুরে দেলোয়ার হোসেন বাচ্চুর নামে এক ব্যক্তির বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৯।

    জানা যায়, হেনরি ও তার স্বামী দীর্ঘদিন ধরে ওই বাড়িতে লুকিয়ে ছিলেন।

    র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাদের বিরুদ্ধে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনে হামলার মামলা রয়েছে।

    এর আগে গত ১৯ সেপ্টেম্বর জান্নাত আরা হেনরি, তার স্বামী শামীম তালুকদার ও মেয়ে মুনতাহা রিদায়ি লামকে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়। ওই দিন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসমাছ জগলুল হোসেন এ আদেশ দেন।

    তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক আসিফ আল মাহমুদ তাদের বহিষ্কারে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করেন।

    পিটিশনে বলা হয়েছে যে জান্নাত আরা হেনরি তার পোষ্যদের দ্বারা পরিচিত আয় ব্যতীত অর্থ/অন্যান্য স্থাবর ও অস্থাবর সম্পদ গোপন করেছেন। তদন্তকালে প্রাপ্ত তথ্য ও সংশ্লিষ্টরা গুরুত্বপূর্ণ ক্লু ও অবৈধ অর্থসহ যেকোনো মুহূর্তে দেশ ত্যাগ করতে পারেন। এ কারণে তাদের বিদেশ ভ্রমণ বন্ধ করা প্রয়োজন।