রাজনীতি

ফের রিমান্ডে আব্দুস সোবহান গোলাপ

রাজধানীর আদাবর থানার গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম মো. মেহেদী হাসানের আদালত এ আদেশ দেন।

সকাল ৭টায় রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক আবারও সাত দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামিরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

গত ২৫ আগস্ট রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে গোলাপকে গ্রেপ্তার করা হয়। পরদিন ২৬ আগস্ট গোলাপের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৫ আগস্ট সকাল ১১টার দিকে আদাবর থানাধীন রিং রোড এলাকায় রুবেলসহ শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, গুলি চালায়। এতে রুবেল গুলিবিদ্ধ হন। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গত ২২ আগস্ট রুবেলের বাবা রফিকুল ইসলাম আদাবর থানায় মামলাটি করেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন- শেখ হাসিনার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ক্রিকেটার সাকিব আল হাসান, অভিনেতা ও সাবেক এমপি ফেরদৌস, সাবেক এমপি ব্যারিস্টার সায়েদুল হক সুমন।