শিক্ষা

২৩ দিন পর চালু হলো রাবির সেই ‘বাবুর হোটেল’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের সামনের জনপ্রিয় বাবুর হোটেল আবার চালু হয়েছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আব্দুল আলীম বিশ্বাস মিঠুর উদ্যোগে হোটেলটি চালু করা হয়।
সকাল থেকে হোটেলের চেয়ার-টেবিল পরিষ্কার করেন মানিক হোসেন বাবু। রান্নার প্রয়োজনীয় বাজারও করেন। বাবু বলেন, হলের বাকি শিক্ষার্থীদের খাবার দিয়ে নিঃস্ব হয়ে গেছি। ঋণের ভারে গত ২১ ডিসেম্বর হোটেল বন্ধ করতে বাধ্য হয়েছিলাম।
এ বিষয়ে সংবাদ প্রকাশিত হলে সাবেক শিক্ষার্থীদের অনেকেই বাকি টাকা পরিশোধের আশ্বাস দেন। কিন্তু ২৩ দিনেও কেউ উল্লেখযোগ্য পরিমাণ টাকা পরিশোধ করেনি। শনিবার সকালে সাবেক ছাত্র আব্দুল আলীম বিশ্বাস মিঠু বন্ধ হোটেলের সামনে এসে ১৫ হাজার টাকা দিয়ে হোটেল খোলার ব্যবস্থা করেন। সেই টাকা দিয়ে প্রয়োজনীয় বাজার করা হয়। কিন্তু বাবু সিদ্ধান্ত নিয়েছেন এখন থেকে আর কাউকে খাবার বাকী দেবেন না।
আব্দুল আলীম বিশ্বাস মিঠু সুহৃদ সমাবেশ ঈশ্বরদী কমিটির সহ-সভাপতি রেলওয়ের ঈশ্বরদী সদর দপ্তরে টিটিই হিসেবে কর্মরত। তিনি বলেন, ‘আমি চাইনি যে আমি ২০০৫-২০০৯ সাল পর্যন্ত যে হোটেলে খেয়েছি তা বন্ধ হোক। বাবুর অমানবিক জীবনের কথা শুনে তিনি হোটেল খোলার উদ্যোগ নেন। বেতন তোলার পর বাবুকে ১৫ হাজার টাকা দিয়ে হোটেল চালু করার ব্যবস্থা করতে বললাম।
মানিক হোসেন বাবু বলেন, হোটেলের আয়ে আমার আট সদস্যের সংসার চলত। বন্ধের কারণে ১০-১২ জন কর্মচারীও বেকার হয়ে পড়েছেন। তিনি মিঠুকে তার হোটেল পুনরায় চালু করতে সাহায্য করার জন্য ধন্যবাদ জানান।

মন্তব্য করুন