খেলা

গোলের ম্যাচে সার্বিয়ার বিদায়, নকআউটে সুইসরা

যারা ফুটবল মানে দুই পক্ষের ‘অলআউট আক্রমণ’ মনে করেন, তাদের ব্রাজিল ম্যাচ ছেড়ে সার্বিয়া ও সুইজারল্যান্ডের ম্যাচ উপভোগ করা উচিত। আক্রমণাত্মক খেলেছে ব্রাজিল। তবে একতরফা আক্রমণে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি। বরং শেষ দিকে গোল করে হেরেছে তারা। অন্যদিকে সার্বিয়া-সুইজারল্যান্ড ম্যাচের প্রথমার্ধে ছিল দুটি গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল হয়। সেই গোলটি করেন সুইসরা। ম্যাচের ৪৮তম মিনিটে ৩-২ গোলে এগিয়ে যায় সুইসরা। সার্বিয়া, তার জাতিগত এবং রাজনৈতিক সংকটের সাথে, সেই লক্ষ্যটি শোধ করতে মরিয়া ছিল। কারণ হেরে গেলে বিদায়, জিতলে শেষ, এই সমীকরণটা তাদের সামনে পরিষ্কার ছিল। চেষ্টা করেও সেই গোল শোধ করতে পারেননি ডুসন ভিলাহোভিচ।

তার আগে প্রথমার্ধেই লিড নেয় গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া সার্বিয়া। প্রথমে ২০ মিনিটে গোল করেন সুইজারল্যান্ডের জর্ডান শাকিরি। ছয় মিনিট পর সেই গোল শোধ করেন মিত্রকোভিচ। ম্যাচের ৩৫তম মিনিটে এগিয়ে নেন জুভেন্টাসের স্ট্রাইকার ভিলহোভিচ। ৪৪ মিনিটে গোল করে প্রথমার্ধ শেষ করেন ব্রেল এমবোলো। জয়সূচক গোলটি করেন রেমো ফেউইলিয়ার।

সেই গোলেই ব্রাজিলের বিপক্ষে শেষ মুহূর্তে হেরে শেষ ষোলো নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। ১৫তম স্থান অধিকারী দলটি কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে পর্তুগালের বিপক্ষে খেলবে।

মন্তব্য করুন