• বাংলা
  • English
  • আন্তর্জাতিক

    মার্কিন মধ্যবর্তী নির্বাচন। প্রতিনিধি পরিষদে রিপাবলিকানদের জয়

    যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে প্রতিনিধি পরিষদে জয় পেয়েছে রিপাবলিকান পার্টি। উপনির্বাচনে নিম্নকক্ষের ঘোষিত ২১৮টি আসনে দলের প্রার্থীরা জয়ী হয়েছেন। কংগ্রেসের ৪৩৫ আসনের প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতার জন্য ২১৮টি আসন প্রয়োজন।

    রিপাবলিকান পার্টি হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে অল্পের জন্য জিতেছে। তবে নিম্নকক্ষে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট জো বাইডেনের মেয়াদের বাকি দুই বছরের জন্য তার এজেন্ডা বাস্তবায়ন ঠেকাতে এই সংখ্যাগরিষ্ঠতাই যথেষ্ট। এর আগে কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ ছিল ডেমোক্র্যাটদের হাতে।

    তবে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে প্রত্যাশিত ফল পায়নি রিপাবলিকানরা। নির্বাচনী প্রচারের সময়, দলটি কংগ্রেসের উভয় কক্ষের নিয়ন্ত্রণ দাবি করেছিল। কিন্তু শেষ পর্যন্ত এই লক্ষ্যে সফল হতে পারেনি তারা। ডেমোক্র্যাটরা এখনও সেনেটের নিয়ন্ত্রণে থাকায় রিপাবলিকানরা খুব বেশি কিছু করতে পারবে না।

    সর্বশেষ ফলাফল অনুসারে, প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের মধ্যে রিপাবলিকানরা ২১৮টি আসন এবং ডেমোক্র্যাটরা ২০৯টি আসন জিতেছে। এ ছাড়া অন্য আসনের ফল ঘোষণা করা হয়নি। রিপাবলিকানরা ২১৮-২২৩ আসন জিততে পারে।

    প্রেসিডেন্ট জো বাইডেন হাউস অফ রিপ্রেজেন্টেটিভস জয়ের জন্য রিপাবলিকান পার্টিকে অভিনন্দন জানিয়েছেন। রিপাবলিকান পার্টির বিজয় নিশ্চিত হওয়ার পর, তিনি হাউস স্পিকার কেভিন ম্যাকার্থিকে অভিনন্দন জানিয়ে বলেন, “আমি শ্রমজীবী ​​পরিবারের জন্য রিপাবলিকানদের সাথে কাজ করতে প্রস্তুত।”

    মন্তব্য করুন