জাতীয়

স্বামীকে তালাক দেওয়ায় এসিডে পুড়তে হলো নুপুরকে

স্বামীর অত্যাচারের কারণে বিবাহবিচ্ছেদ হয়ে যাওয়ার পরে নাটোরের বড়াইগ্রামে নার্গিস আক্তার নূপুর (২৭) নামে এক নারীকে এসিডে ঝলসে দেওয়া হয়েছে।সোমবার রাতে উপজেলার জোয়ারি ইউনিয়নের কামারদহ গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ওই নারীর সাবেক স্বামীকে গ্রেপ্তার করেছে।

নূপুরকে প্রথমে গুরুতর অবস্থায় নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হলেও পরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।দগ্ধ নূপুর কামারদহ গ্রামের আনোয়ার হোসেন তাজেমের মেয়ে এবং আহমেদপুর গ্রামের রাহাত আলীর ছেলে আবু তালেবের সাবেক স্ত্রী।

নূপুরের বাবা আনোয়ার হোসেন তাজেম বলেছেন, “আবু তালেব নার্গিস আক্তার নূপুরকে বিয়ের পরে বেশ কয়েক বছর আমার বাড়িতে থাকতেন।” বিয়ের পরে তাদের মধ্যে প্রায়ই দ্বন্দ্ব চলত। এই কারণে সাত দিন আগে আমার মেয়ে আবু তালেবকে তালাক দিয়েছিল। সোমবার সন্ধ্যার পর নূপুর বাড়ির উঠোনে হাঁটছিল। এই মুহুর্তে আবু তালেব তার মুখে এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। পরে নূপুরের স্বজনরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে নাটোরের আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ঢাকায় প্রেরণ করেন।

তিনি চিকিৎসকের বরাত দিয়ে বলেছেন যে নূপুরের মুখসহ শরীরের বিভিন্ন অংশ অ্যাসিডে পুড়ে গেছে।

স্থানীয়দের মতে, আবু তালেব ডাকাতি সহ বেশ কয়েকটি মামলায় অভিযুক্ত। তারা বিয়ের পরে একে অপরের সাথে ঝগড়া করত। বিরক্ত হয়ে নূপুর আবু তালেবকে তালাক দিতে বাধ্য হয়েছিল।

বড়াইগ্রাম থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, খবর পেয়ে অভিযুক্ত আবু তালেবকে রাতে  গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য করুন