শিক্ষা

ইডেনের বহিষ্কৃত ৯ নেত্রীর আগাম জামিন

দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় লালবাগ থানায় দায়ের করা মামলায় ছাত্রলীগের ইডেন মহিলা কলেজ শাখা থেকে বহিষ্কৃত ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খায়রুল আলম হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন ইডেন ছাত্রলীগের সহ-সভাপতি জেবুন নাহার শীলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ই, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মইনুল হাসান।

এর আগে বুধবার ইডেন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার বাদী হয়ে লালবাগ থানায় উল্লেখিত ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। তিনি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী।

গত ২৫ সেপ্টেম্বর ইডেন ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতির সমর্থকদের হাতাহাতি হয়। এ সময় আহত হয়েছেন ১০ জন। ওই রাতে শাখা ছাত্রলীগের কমিটি সংগঠনের কেন্দ্রীয় সংসদ স্থগিত করে। একইসঙ্গে সাংগঠনিক নিয়ম ভঙ্গের দায়ে ১৬ জনকে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন