জাতীয়

দোকানে বিক্রির সময় টিসিবির ২০০০ লিটার সয়াবিন তেল উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের জোড়ামাতল বাজারের একটি মুদি দোকানে বিক্রির সময় টিসিবির দুই হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন জোড়ামাতল কাঁচাবাজারে অভিযান চালিয়ে মাসুদের দোকান থেকে ১ হাজার দুই লিটার সয়াবিন তেল ও ১০০ বোতল ২ লিটার তেলের খালি বোতল উদ্ধার করেন।

এ সময় দোকান মালিক মাসুদ রানাকে ২০ হাজার টাকা ও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া রুবেল নামে আরেক দোকানদারকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, টিসিবির দুই লিটারের বোতল (একটি সরকারী ভর্তুকিযুক্ত পণ্য) অবৈধভাবে মজুদ করে দোকানে বিক্রি করা হয়। গোপন সূত্রে খবর পেয়ে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে গেলে দোকানদার দ্রুত দোকান বন্ধ করে পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে।

গ্রেপ্তারের পর দোকান মালিক মাসুদ জানান, তিনি নগরীর সিটি গেট এলাকার এক ব্যক্তির কাছ থেকে টিসিবির তেল কিনেছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন জানান, জোড়ামতলের কাঁচাবাজারে একটি মুদি দোকানে টিসিবি তেল অবৈধভাবে মজুদ ও বিক্রির খবর পেয়ে অভিযান চালিয়ে দুই কেজি ওজনের এক হাজার বোতল সয়াবিন তেল উদ্ধার করা হয়। জড়িতদের জরিমানা ও সাজা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন