খেলা

দলের ব্যাটিং নিয়ে হতাশ মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচটি সুখকর হয়নি। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হেরেছে রাসেল ডমিঙ্গোর দল। বাংলাদেশের দেওয়া ১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৪.১ ওভারে দুই উইকেট হারিয়ে জয় পায় ইংল্যান্ড। টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় রয়েছেন সাকিব ও মাহমুদউল্লাহ।

ইংল্যান্ডের বিপক্ষে অসহায় আত্মসমর্পণের পর সংবাদ সম্মেলনে আসেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তরুণ নাসুমকে পাঠানো হয়েছে। বাংলাদেশের প্রথম ছয় আসে তার হাত থেকে। বল হাতে প্রথমে ইংলিশ শিবিরেও আঘাত করেন তিনি। তবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দলের ব্যাটিং বিপর্যয়ের কথা বলেছেন মাহমুদউল্লাহ।

ম্যাচ শেষে অধিনায়ক বলেন, ‘আমাদের ব্যাটিং নিয়ে আমরা হতাশ। উইকেট ভালো ছিল কিন্তু আমরা ভালো ব্যাটিং করতে পারিনি।

মাহমুদউল্লাহর কথায় এবারের বিশ্বকাপে বড় জুটি গড়তে বাংলাদেশের মিডল অর্ডারের ব্যর্থতা দেখা যাচ্ছে। “আমরা বারবার শুরুতে পিছিয়ে পড়েছিলাম এবং আমরা ইনিংসের মাঝখানে জুটি বাঁধতে পারিনি,” তিনি বলেন। এমন উইকেটে পিছিয়ে পড়লে ঘুরে দাঁড়ানো কঠিন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে আসার আগে টুর্নামেন্টের সেমিফাইনালে খেলতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু কোয়ালিফাইং রাউন্ডে সে অর্থে সহযোগী দলগুলোর সঙ্গে লড়তে পারেনি তারা। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হেরে কোনোরকমে সুপার টুয়েলভে জায়গা করে নিলেও পরপর দুটি বড় হারে সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেস্তে যায় বাংলাদেশের।

মন্তব্য করুন