জাতীয়

মালয়েশিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রী দাতো সিরি ইসমাইল সাবরি বিন ইয়াকুবকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় বলেন, “মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের জন্য বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাতে পেরে আমি খুবই আনন্দিত।

শেখ হাসিনা বলেন, মালয়েশিয়ার জনগণের আস্থা তার দীর্ঘদিনের রাষ্ট্রীয়তা, বিচক্ষণতা এবং জনসাধারণের প্রতিশ্রুতির স্পষ্ট সাক্ষ্য বহন করে।

প্রধানমন্ত্রী আত্মবিশ্বাস ব্যক্ত করেন যে ইসমাইল সাবরির গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে মালয়েশিয়া আরো সমৃদ্ধ হবে এবং তার কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী ভ্রাতৃত্ব, সহযোগিতা এবং সমৃদ্ধির ভিত্তিতে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কের পুনরাবৃত্তি করেন।

তিনি বলেন, উভয় দেশ সুবিধাজনক অবস্থান থেকে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে শিক্ষা, মানবসম্পদ, বাণিজ্য, বিনিয়োগ, পর্যটন, নির্মাণ শিল্প এবং কৃষিতে সহযোগিতামূলক অংশীদারিত্ব জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ।

প্রধানমন্ত্রী তার বার্তায় বলেন, তিনি বিশ্বাস করেন, ইসমাইল সাবরির শাসনামলে দুই দেশের বিদ্যমান বহুমুখী ও প্রাণবন্ত সম্পর্ক আরো দৃড় হবে। মালয়েশিয়ায় বসবাসকারী উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি সে দেশের উন্নয়নে এবং বাংলাদেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন বলেও প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, তিনি দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বৈশ্বিক প্রেক্ষাপটে দুই দেশের জনগণের পারস্পরিক স্বার্থে ইসমাইল সাবরির সঙ্গে কাজ করার জন্য উন্মুখ। শেখ হাসিনা নবনিযুক্ত প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সুখ এবং শান্তি ও সমৃদ্ধি এবং মালয়েশিয়ার জনগণের অগ্রগতি কামনা করেন।

মন্তব্য করুন