জাতীয়

আর কত মৃত্যু দেখবে দেশ

করোনার থাবায় বিধ্বস্ত দেশবাসী প্রতিদিন আশায় থাকেন মৃত্যু ও শনাক্ত কমবে। তবে সেটি আর হচ্ছে না; বিপরীতে, মৃত্যু ও সংক্রমণ দিন দিন বাড়ছে। গত ২৪ ঘন্টায়, মহামারীটি সংক্রমণ এবং মৃত্যুর আগের রেকর্ডগুলি ভেঙে দিয়েছে। এ সময় করোনায় প্রায় ২৫০ মানুষ মারা যায়। ১৫,০০০ এরও বেশি রোগী শনাক্ত করা হয়েছে। এই পরিস্থিতিতে, তাই ভয় সকলের মনে কাজ করছে, এর শেষ কোথায়। আর কত মৃত্যু দেখবে দেশ?

ঈদের বন্ধ হওয়ায় মাঝামাঝি সময়ে নমুনা পরীক্ষার সংখ্যা কম ছিল এবং করোনা শনাক্ত কম ছিল। মৃত্যুও কিছুটা নেমে আসছিল। কিন্তু নমুনা পরীক্ষা বাড়ার সাথে সাথে চিত্রটি উল্টে গেল।

এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত সংখ্যা ১১ লক্ষ ৭৯ হাজার ৮২৭ জন পৌঁছেছে। একই সময়ে, গত ২৪ ঘন্টা আরও ২৪৭ জন করোনার সংক্রমণে মারা গেছে। এ পর্যন্ত ১৯,৫২১ জন করোনার সংক্রমণে মারা গেছে।

সব মিলিয়ে দেশে মোট সনাক্তকরণের হার এখন ১৫.৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টার মধ্যে দেশের মোট চিহ্নিত রোগীদের মধ্যে ৩৯.৭৬ রোগী ঢাকা মহানগরীতে পাওয়া গেছে। আগের দিনের তুলনায় এই সময়ে এই মহানগরীতে ১০ হাজারেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ কারণে শনাক্তের রোগীদের আগের দিনের তুলনায় প্রায় দ্বিগুণ সন্ধান করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগে, ১,৬৬৭ থেকে ২,৪৬৭, খুলনায় এক হাজার ১,২৭৮ থেকে কমে ১,১৮৬ রাজশাহীতে ১,৬  থেকে কমে ৯০৮, বরিশালে ৭৫৭ থেকে ৮৪১, রংপুরে ৯২০ থেকে কমে ৬৭৮ ময়মনসিংহে ৪৫৯ থেকে ৫৯৫ এবং সিলেটে ৪৪০ এই সংখ্যা বেড়ে ৫৬৪ শরীরে করোনা ধরা পেড়েছে।

মন্তব্য করুন