জাতীয়

মোদীর সাথে বৈঠক।জাপা নেতারা অভিন্ন নদীর পানির হিস্যা চাইলেন

জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জেপিএ) নেতারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাত করেছেন। এ সময় তারা তিস্তা সহ ৫৪ টি সাধারণ নদীতে পানি বিতরণে বাংলাদেশের ন্যায্য অংশীদারিত্ব নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করেন।

শুক্রবার বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁয়ে মোদির সঙ্গে প্রতিনিধি দলের ২৫ মিনিটের বৈঠক হয়। এ সময় বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চিফ পৃষ্ঠপোষক রওশন এরশাদ, বিরোধী দলের উপ-নেতা ও দলের চেয়ারম্যান জিএম কাদের, সেক্রেটারি জেনারেল জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির নেতৃবৃন্দ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এবং বঙ্গবন্ধুর জন্মের শতবর্ষ উদযাপনে অংশ নিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। মুক্তিযুদ্ধের ক্ষেত্রে ভারতের অটল সমর্থন, মুজিব-ইন্দিরা চুক্তি বাস্তবায়ন, করোন ভাইরাস মহামারীতে বাংলাদেশে টিকা প্রদান ও অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় পার্টি ভারতের প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

তারা বৈঠকে আগমনী ভিসা ও বৃত্তিবৃদ্ধি বাড়ানোর বিষয়েও কথা বলেন। বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে সম্পর্কের উন্নয়ন নিয়েও আলোচনা হয়। পাশাপাশি দুই দেশ সংযোগ বাড়ানোর বিষয়েও বিস্তারিত আলোচনা করেছে।

সভায় কৃতজ্ঞতা প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী বলেন যে বাংলাদেশের ঐতিহাসিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি সম্মানিত হয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার আসল বন্ধুত্ব চির অমর হয়ে থাকবে। ভারত সর্বদা বাংলাদেশের পাশে থাকবে।

মন্তব্য করুন