• বাংলা
  • English
  • জাতীয়

    মোহাম্মদপুরে সব হাউজিংয়ে বসছে সেনা ক্যাম্প

    রাজধানীর মোহাম্মদপুরে সন্ত্রাস, চাঁদাবাজি ও ছিনতাই রোধে রোববার থেকে প্রতিটি আবাসনে অস্থায়ী ক্যাম্প বসাবে সেনাবাহিনী। এসব ক্যাম্প থেকে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সদস্যরা সার্বক্ষণিক কাজ করবে।

    গতকাল শনিবার দিবাগত রাত ১টার দিকে বচিলা সেনা ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ২৩ ইস্ট বেঙ্গলের ডেপুটি কমান্ডার মেজর নাজিম আহমেদ।

    এর আগে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪৫ জনকে আটক করে সেনাবাহিনী।

    সংবাদ সম্মেলনে মেজর নাজিম আহমেদ বলেন, মোহাম্মদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রোববার থেকে বিভিন্ন হাউজিং এলাকায় অস্থায়ী ক্যাম্প করা হবে। দুই থেকে তিনটি আবাসন এলাকার একটিতে একটি অস্থায়ী ক্যাম্প তৈরি করা হবে; যেখান থেকে সেনাবাহিনীর সদস্যরা পুরো এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন।

    তিনি বলেন, ‘শনিবার বাংলাদেশ সেনাবাহিনীর ২৩ ইস্ট বেঙ্গল অভিযান চালায়। বাচিলা সুপারশপে নৃশংস ডাকাতির ঘটনায় দুইজনসহ মোট ৪৫ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। তাদের ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

    মোহাম্মদপুরে ২৭-২৮টি  কিশোর গ্যাংয়ের সন্ধান পাওয়া গেছে উল্লেখ করে মেজর নাজিম বলেন, এর মধ্যে জেনেভা ক্যাম্পে রয়েছে ৩০-৪০ শতাংশ। গ্রেফতারকৃতদের মধ্যে ১৫ থেকে ১৬ জন গডফাদার বা নেতাকে গ্রেফতার করেছি। তারা সবাই চাঁদাবাজি ও ছিনতাই করত। এর শিকার হচ্ছেন অফিসগামী শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

    সেনা অভিযানে র‌্যাব ও পুলিশ সদস্যরা ছিলেন এবং গ্রেফতারকৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান সেনা কর্মকর্তা।