• বাংলা
  • English
  • বিবিধ

    ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাঁচ কিলোমিটার যানজট, যাত্রীদের ভোগান্তি

    কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাঁচ কিলোমিটার এলাকায় বুধবার সকাল থেকে তীব্র যানজট চলছে। দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় ভোগান্তিতে পড়তে হয় যানবাহন চালক ও যাত্রীদের।

    যানবাহন চালকরা জানান, দাউদকান্দি হাইওয়ে থানা ও দাউদকান্দি মডেল থানা এলাকায় রাতভর ডিউটি ​​করার পর ভোররাতে ঘুমাতে যায়। সকাল ১০টার দিকে পুলিশ আবার দায়িত্ব পালন করতে আসে। ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত মহাসড়কে বিশৃঙ্খলা বিরাজ করছে। ফলে যানজটের সৃষ্টি হয়। যানজট ধীরে ধীরে দাউদকান্দির গৌরীপুর থেকে রাজারহাট পর্যন্ত পাঁচ কিলোমিটার এলাকায় গিয়ে ঠেকেছে।

    ঢাকা থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের বাসের চালক দেলোয়ার হোসেন জানান, সকাল সাড়ে ৮টার দিকে দাউদকান্দির রাজারহাটে যানজটে আটকা পড়েন তিনি। পাঁচ কিলোমিটার মহাসড়ক পার হতে তার সময় লেগেছে আড়াই ঘণ্টা।

    দাউদকান্দি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সকাল সাড়ে ১০টার দিকে মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ফয়সাল আহমেদ  বলেন, মঙ্গলবার গভীর রাতে মুন্সীগঞ্জের গজারিয়া বেড়া এলাকায় মহাসড়কে দুর্ঘটনা ঘটে। এ কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

    তবে গজারিয়া উপজেলার বেরার হাইওয়ে পুলিশের এসআই রিয়াল ইসলাম জানান, ওই এলাকায় সড়ক দুর্ঘটনার বিষয়টি তাদের জানা নেই।