• বাংলা
  • English
  • বিবিধ

    এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় ভাঙচুর, পরিচয় মিলল সেই যুবকের

    রাজধানীর কুড়িলে টোল প্লাজায় একটি পিকআপ আটকে দেওয়ায় ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত বুধবার সকাল ৯টা ৪৮ মিনিটে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কুড়িল টোল প্লাজায় এ ঘটনা ঘটে।

    জানা যায়, এক্সপ্রেসওয়েতে উন্মক্ত অবস্থায় কোনো বাহনে চড়া নিষেধ করায় পিকআপের যাত্রীরা ক্ষুব্ধ হন। কিন্তু পিকআপটি টোল দিয়ে এক্সপ্রেসওয়েতে চলে যায়। ওই ঘটনায় কোনো মামলা না হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সংস্থা বিষয়টি খতিয়ে দেখেছে।

    টোল প্লাজার বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে একটি ফ্রিজিং ভ্যান একটি মৃতদেহ বহন করে লাইন দিয়ে যাচ্ছে। লোকজন ভর্তি একটি পিকআপও একই বহরে ছিল। লাশ বহনকারী ফ্রিজিং ভ্যানের পরপরই আরেকটি গাড়ি প্রবেশ করে। ফলে পিকআপটি পিছিয়ে পড়ে। আত্মীয়ের লাশ আগেই চলে যায় তাই পিকআপের যাত্রীরা এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষের নিয়ম মানতে অস্বীকার করে। একপর্যায়ে তারা টোল বার ভেঙে দেয়।

    ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিরাপত্তা ও ট্রাফিক কন্ট্রোল বিভাগের ব্যবস্থাপক ক্যাপ্টেন হাসিব হাসান খান বলেন, “আমরা তদন্ত করে দেখেছি যারা ভাঙচুর করেছে তারা কোনো রাজনৈতিক দলের সদস্য নয়। তারা একটি জানাজায় যাচ্ছিল। তারা কিছুটা অস্থির ছিল। শ্রবণ তাদের সামনে চলে গেছে কারণ লাশ চলে গেছে, কেন তারা যেতে পারছে না, এ নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে।’

    এক্সপ্রেসওয়ে টোলবক্সের প্রতিবাদে পরিবারের সদস্যরা। সাজ্জাদুল ইসলাম রাসেল বলেন, “সেদিন আমার বাবা মারা যান। আমি খিলক্ষেত থেকে ফ্রিজিং ভ্যানে করে আজিমপুর কবরস্থানে যাচ্ছিলাম। আমার পাশের লোকজন, আমার ছোট ভাই আমার সঙ্গে ছিল। সামান্য ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। এতে আমি ও আমার পরিবার শোকাহত।