বিবিধ

বরাদ্দে অনিয়ম, বশির আশ্রয় প্রকল্পের ঘর ফেরত দিলেন

সিলেটের জৈন্তাপুরে গৃহহীনদের জন্য সরকার প্রদত্ত একটি ঘর ফেরত দিয়েছে এক ব্যক্তি। তিনি জানান, তার  ঘরবাড়ি থাকার পরও উপজেলা প্রশাসন তাকে ঘরটি বরাদ্দ দিয়েছিল। এভাবে উপজেলা প্রশাসন আরও অনেককে ঘর দিয়েছে।

জৈন্তাপুরের চিকনাগল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পাছিম ঠাকুরের মাঠী গ্রামের বশির উদ্দিন বলেন, “আমি গৃহহীন ও ভূমিহীন নই। রবিবার স্থানীয় সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদকে বাড়ির কাগজপত্র ফিরিয়ে দেন।

বশির জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য নজরুল ইসলাম জরুরি কাজের জন্য ভোটার আইডি কার্ডের ফটোকপি সংগ্রহ করেছিলেন। পরে ইউনিয়ন পরিষদ তাকে ভূমিহীন দেখিয়ে ঠাকুরের মঠী মৌজায় একটি বাড়ি বরাদ্দ দেয়। ২২ জানুয়ারী, গৃহ প্রশাসন ঘরের নথিগুলি হস্তান্তর করে।

“আমি দলিলগুলি পেয়ে অবাক হয়েছি এবং সেগুলি ফেরত দেওয়ার জন্য প্রস্তুত ছিলাম,” বশির বলেন। আমার বাড়ি থাকর পরেও  উপজেলা প্রশাসন কীভাবে বাড়ি বরাদ্দ দেয়?

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমেদ বলেন, “মন্ত্রীর নির্দেশে অনিয়ম সম্পর্কে জানার পরে আমি তদন্ত ও ২৩ জনের ঘর বাতিল করতে গিয়েছিলাম, তবে রহস্যজনকভাবে উপজেলা প্রশাসন ও ঘর বরাদ্দ কমিটি ঘর বরাদ্দ দিয়েছে ” সবার উপস্থিতিতে বশির মন্ত্রীর কাছে ফেরত দিয়ে অনিয়মের সত্যতা প্রমাণ করলেন।

মন্তব্য করুন