শিক্ষা

ফেনীর দুই উপজেলায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত

ফেনীতে ভারি বর্ষণ ও ভারতের উজানের পানিতে মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে ফেনী জেলা প্রশাসক মুছাম্মত শাহিনা আক্তার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। আজ বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

জেলা প্রশাসক মুছাম্মত শাহিনা আক্তার বলেন, “মুহুরী নদীর বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আজকের পরীক্ষা স্থগিত করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। আমরা তিনটি বোর্ডকে (সাধারণ শিক্ষা) জানিয়েছি। বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও ভোকেশনাল বোর্ড) এর পরিপ্রেক্ষিতে ফুলগাজী ও পরশুরাম উপজেলার এইচএসসি পরীক্ষা এবার স্থগিত করা হয়েছে।

জানা গেছে, ভারি বর্ষণ ও ভারত থেকে আসা উজান থেকে আসা পানির কারণে মুহুরী নদীর পানি সীমানা রেখার ১৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙ্গে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ফেনীর ফুলগাজীতে মুহুরী নদীর বেড়িবাঁধের ৩ স্থানে ভাঙন দেখা দিয়েছে। এলাকায় পানি ঢুকতে শুরু করেছে।

ফেনীতে ভারী বর্ষণ এবং ভারত থেকে আসা উজান থেকে আসা পানির কারণে মুহুরী নদী সীমানা রেখার ১৩০ সেন্টিমিটার ওপরে প্রবাহিত হচ্ছে। ৪টি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম ইতোমধ্যে প্লাবিত হয়েছে।