জাতীয়

রাসেলের ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু

ফরিদপুরের নর্থ চ্যানেলের প্রত্যন্ত এলাকায় রাসেল ভাইপারের কামড়ে হোসেন বেপারী (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে ফরিদপুরের বিএসএমএমসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত হোসেন বেপারী নর্থ চ্যানেল এলাকার পরেশুল্লা বেপারীর ছেলে।

স্থানীয় সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য হেলালুদ্দীন জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে হোসেনকে সাপে কামড়েছে। পরে ট্রলারে করে পদ্মা নদী পার হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকায় নেওয়ার প্রস্তুতি চলছে। তার আগেই শুক্রবার সকালে তার মৃত্যু হয়।

এদিকে আজ সকালে ফরিদপুর সদর উপজেলার ডেক্রেচর ইউনিয়নের আইজুদ্দিন মাতুব্বরের ডাঙ্গী গ্রামে মাঠে কাজ করার সময় ওই গ্রামের তোতা মোল্লার ছেলে মুরাদ মোল্লা (৪৫) একটি রাসেল ভাইপার সাপ দেখতে পান।

মুরাদ মোল্লা জানান, সকালে বাদাম ক্ষেতে কাজ করার সময় সাপটি চোখে পড়ে। তারপর একটা লাঠি এনে তিন-চারটা আঘাত করে সাপটাকে মারতে। আগের দিন ওই গ্রামের হারুন শেখের ছেলে ইউসুফ আরেক রাসেল ভাইপার সাপকে পিটিয়ে মেরে ফেলে।

আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আবু ফকির বলেন, সম্প্রতি এলাকায় রাসেল ভাইপার সাপের আতঙ্ক দেখা দিয়েছে। মাঝেমধ্যেই তারা এই সাপ দেখার খবর পান।