বিবিধ

আদালতের নির্দেশে তনির শোরুম খুলে দিল ভোক্তা অধিদপ্তর

হাইকোর্টের আদেশের পর চালু হয়েছে বিখ্যাত পোশাক বিক্রেতা ‘সানভিস বাই তনি’-এর শোরুম। বুধবার সকাল ১০টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাসের নেতৃত্বে একটি দল পুলিশ প্লাজায় গিয়ে শোরুমটি খুলে দেয়।

এর আগে সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এসএম মাসুদ হোসেন দোলনের বেঞ্চ তানিরের শোরুম খোলার নির্দেশ দেন। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত শোরুম খুলতে দেননি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জব্বার মণ্ডল। ফলে মঙ্গলবার বিকেলে তার আইনজীবীরা আদালতে যান। পরে আদালত ২৪ ঘণ্টা বেঁধে দেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে আজ সকাল ১০টায় শোরুমটি চালু করা হবে।

এর আগে গত ২১ মে রিটটি দায়ের করেন সানভিস বাই তনির মালিক রোবাইয়াত ফাতেমা তনি। গত ২৭ মে ‘সানভিস বাই তানি’ শোরুম সিলগালা কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

গত ১২ মে সহকারী পরিচালক জব্বার মন্ডলের নেতৃত্বে একটি দল সানভিসের প্রধান শোরুমে অভিযান চালিয়ে তা সিলগালা করে দেয়। পরে ১৪ মে সানভিসকে দুটি অপরাধে ৫০ হাজার টাকা ও ২ লাখ টাকা জরিমানা করা হয়। কিন্তু শোরুম না খোলায় তিনি হাইকোর্টে যান।