রাজনীতি

ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোঃ ইকবাল কবির ও বিচারপতি আকতারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শাহদাত হোসেনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট একরামুল হক টুটুল ও তামান্না ফেরদৌস। ইসির পক্ষে ছিলেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ ও ব্যারিস্টার আশফাকুর রহমান।

এর আগে গত ৯ মে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়।

এর আগে ৫ মে হলফনামায় মামলা ও আয়ের বিবরণী গোপন করার কারণে শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর শাহদাত নোয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) দেওয়ান মাহবুবুর রহমানের কাছে আবেদন করেন। কিন্তু একই কারণে তার মনোনয়ন বাতিল করেন ডিসি। পরে এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন শাহদাত হোসেন।

আগামী ২৯ মে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে শাহাদাত ছাড়াও অপর তিন প্রার্থী হলেন সাবেক উপজেলা যুবলীগের আহ্বায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল ও যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী।