জাতীয়

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো প্রথম পর্বের ইজতেমা

গাজীপুরের টঙ্গীরের তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। রোববার (০৪ ফেব্রুয়ারি) সকালে টঙ্গীর তুরাগাতীরের আশপাশের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে আখেরি মোনাজাতের জন্য সমবেত লাখো ধর্মপ্রাণ মুসল্লি ‘ইয়া আল্লাহ’ ও ‘আমীন আমিন’ ধ্বনি দেন।

মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি, পেশ ইমাম ও কাকরাইল জামে মসজিদের খতিব মাওলানা জুবায়ের আহমদ। শেষ মোনাজাতের সময় কান্নায় ভেঙে পড়েন মাওলানা জুবায়ের। ২৩ মিনিটের আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজেদের গুনাহ মাফের পাশাপাশি দেশ-বিদেশের বিভিন্ন বয়সের লাখ লাখ মানুষ হাত তুলে মহান আল্লাহর দরবারে রহমত কামনা করেন।

নামাজের সময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো টঙ্গী এলাকা। ইজতেমায় আগত সবাই ইহকালের সুখ-সমৃদ্ধি এবং পরকালে মাগফেরাত কামনা করেন।

রবিবার ফজরের নামাজের পর শুরু হয় হেদায়েতি বয়ান। খুতবা দেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। কিছু পরে, ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা কিছু সময় নসীহত করেন।

এর আগে আখেরি মোনাজাতে অংশ নিতে তাবলিগ জামাতের মুসল্লি ছাড়াও আশপাশের জেলার মুসল্লিরা শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল থেকে ইজতেমা ময়দানে আসতে শুরু করেন। আখেরি মোনাজাত উপলক্ষে বিশ্ব ইজতেমা ময়দানের আশপাশের মহাসড়কগুলোতে গণপরিবহন বন্ধ থাকায় রোববার সকাল থেকেই দলে দলে মুসল্লিরা হেঁটে ইজতেমা ময়দানে আসেন। আজ দুপুর ২টার পর সড়কগুলো খুলে দেয়া হবে।