রাজনীতি

তালা ভেঙে কার্যালয়ে ঢুকল বিএনপির নেতাকর্মীরা

টানা ৭৪ দিন বন্ধ থাকার পর বিএনপির নেতাকর্মীরা তালা ভেঙে দলীয় কার্যালয়ে প্রবেশ করে। গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর থেকে দলটির কার্যালয় বন্ধ ছিল। অবশেষে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সোয়া ১১টার দিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির নেতা-কর্মীরা কার্যালয়ে প্রবেশ করেন।

এর আগে বুধবার দলীয় কার্যালয় খোলার বিষয়টি নিশ্চিত করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, গত ৭ জানুয়ারি বাংলাদেশে প্রহসনের নির্বাচন হয়েছে। এ নিয়ে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখবেন। গত ২৮ অক্টোবর থেকে বিএনপি কার্যালয় বন্ধ রয়েছে। মূলত আইনশৃঙ্খলা বাহিনী কার্যালয় থেকে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করেছে।

এরপর রিজভী বলেন, আমাদের যুবদলের একজন নেতা ও একজন সিনিয়র সাংবাদিককে হত্যার মধ্য দিয়ে শুরু হলো ভয়াবহ নিপীড়ন। গত ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ শেষে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে নারকীয় তাণ্ডব চালায় পুলিশ। দুই মাসেরও বেশি সময় ধরে পুলিশ এখানে কাউকে ঢুকতে দেয়নি এবং আশেপাশে জড়ো হলেও তাদের আটক করা হয়।