• বাংলা
  • English
  • বিনোদন

    বালির ওপর আটকা পড়ল সেন্টমার্টিনগামী জাহাজ গ্রীন লাইন-২

    কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারী এমডি গ্রীন লাইন-২ জাহাজটি সাগরের বালুচরে আটকা পড়েছে। সাড়ে ৪ ঘণ্টা পর ওই জাহাজে করে সেন্ট মার্টিনে আসা ৫৪ পর্যটককে কোস্টগার্ড সদস্যরা  উদ্ধার করে শাহপরীর দ্বীপে নিয়ে আসেন।

    কিন্তু জাহাজটি এখনো সাগরে আটকে আছে। রোববার সকাল সাড়ে ৯টায় জাহাজটি টেকনাফের দমদমিয়া জেটি থেকে ৫৪ জন পর্যটক নিয়ে সেন্ট মার্টিনের উদ্দেশে ছেড়ে যায়। যা শাহ পরীদ্বীপ অতিক্রম করে সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গোপসাগরের নাইক্ষ্যংদিয়া এলাকার বালির টিলায় আটকে যায়। ওই জাহাজে পরিবারকে সেন্টমার্টিনে নিয়ে যাওয়া টেকনাফ উপজেলা প্রশাসনের একজন দায়িত্বশীল কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

    নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, সাড়ে এগারোটার দিকে বালিতে আটকে যাওয়ার পর পর্যটকদের মধ্যে আতঙ্ক ও কান্নাকাটি শুরু হয়। কোস্টগার্ড সদস্যদের বিভিন্নভাবে অবহিত করার পর বিকেল সাড়ে তিনটায় শাহপরীরদ্বীপে স্পীড বোটে করে একে একে উদ্ধার করা হয় পর্যটকদের। তিনি বলেন, সাগরে বালি থাকার বিষয়টি জাহাজের নাবিকদের জানা উচিত। কিন্তু নাবিকরা অদক্ষ হওয়ায় এমনটা হয়েছে।

    বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া জানান, পর্যটকদের উদ্ধার করে শাহপরীর দ্বীপে নিয়ে আসা হয়েছে। তবে জাহাজ আনার জন্য পূর্ণ  জোয়ার হওয়ার ব্যাপার আছে। তার জন্য হয়তো সন্ধ্যা হয়ে যেতে পারে।