• বাংলা
  • English
  • শিক্ষা

    ফেসবুকে এসএসসি (২০২৪) পরীক্ষার ভুয়া রুটিন প্রকাশ

    শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ২০২৪ সালের ফেব্রুয়ারিতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে এখনো কোনো নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি শিক্ষা বোর্ড। এরই মধ্যে ১১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে এমন একটি ভুয়া রুটিন ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

    রোববার (১০ ডিসেম্বর) সকাল থেকে ফেসবুকে এসএসসি পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন পেজ ও গ্রুপে একটি ভুয়া রুটিন ছড়িয়ে পড়েছে। অনেকেই সেই ভুয়া রুটিনে ছবি শেয়ার করছেন এবং তাদের সন্তানদের মঙ্গল কামনা করছেন। পড়াশোনায় মনোযোগ দেওয়ার পরামর্শ দেন। তবে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে গিয়ে এ সংক্রান্ত কোনো রুটিন নোটিশ দেখা যায়নি।

    এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে কবে থেকে শুরু হবে তা এখনো চূড়ান্ত হয়নি। সোশ্যাল মিডিয়ায় যে রুটিন দেওয়া হয়েছে তা বোর্ডের নয়। যে রুটিন ছড়িয়েছে সেটি ফেব ভুয়া।

    যাইহোক, এর আগে শিক্ষা বোর্ডগুলি ০৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সময় ঘোষণা করেছিল। তখন ঘোষণা করা হয়েছিল যে এসএসসি পরীক্ষা আগামী বছরের ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে এবং এইচএসসি পরীক্ষা দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে।