• বাংলা
  • English
  • রাজনীতি

    সুষ্ঠু নির্বাচন না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সুষ্ঠু নির্বাচন না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা রাজপথে থাকবে।

    বুধবার (৮ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

    রিজভী বলেন, আমাদের ঠিকানা হয় কারাগার নয়তো রাজপথ। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে নেতাকর্মীরা রাজপথে অবস্থান করছেন। দেশে গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচন না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা রাজপথে থাকবে।

    তিনি বলেন, কারাগারে নানা রকম আঘাত ও নির্যাতনের শিকার হলেও আমাদের আন্দোলন ও  আমাদের সংগ্রাম চলবেই।

    বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের পতন খুব বেশি দূরে নয়। এ কারণে ওবায়দুল কাদেরসহ ক্ষমতাসীন মন্ত্রীরা মিথ্যা কথা বলছেন। জাতিসংঘকে অসম্মান করা। তাদের বক্তব্যকে ফালতু মনে করা। আওয়ামী লীগ সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে।

    রিজভী বলেন, আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দিচ্ছেন। যার কারণে পিটার হাস নিজে ও দূতাবাসের কর্মকর্তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। বলা যায় পিটার হাস বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের ভোটের মানবাধিকার রক্ষার কথা বলছেন।

    তিনি বলেন, অবরোধ কর্মসূচিতে পুলিশ হামলা চালায়। তারা বাড়ি বাড়ি গিয়ে পরিবারের অন্য সদস্যদের হয়রানি করছে এবং বিএনপি নেতাকর্মীদের খুঁজে না পেয়ে আসবাবপত্র ভাঙচুর করছে।

    ছাত্রদল নেতা আলামিনকে পুলিশ তুলে নিয়ে গেছে বলেও অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব  আমরা জানি না তারা তাকে কোথায় এবং কিভাবে রেখেছে। শেখ হাসিনার সংগঠিত আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা এসব করছে।