শিক্ষা

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সেসিপ কর্মকর্তাদের কর্মসূচি স্থগিত

দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সামনে চলমান অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছেন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সিইএসআইপি) নেতারা। তারা জানান, শিক্ষামন্ত্রী সংশ্লিষ্ট জনবল চাকরি প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরের আশ্বাস দিয়েছেন। দীপু মনি। এ লক্ষ্যে আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলমান কর্মসূচি স্থগিত করা হয়েছে। আজ বুধবার সেসিপি কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের পক্ষ থেকে কর্মসূচি স্থগিত করার প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার শিক্ষামন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবনে সেসিপ নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে সিইএসআইপির জনবল রাজস্ব খাতে স্থানান্তরের প্রতিশ্রুতি দেন মন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়।

বৈঠকে উপস্থিত সিসিপের কর্মকর্তারা বলেন, এদিন সকাল সাড়ে ৯টা থেকে পূর্বঘোষিত ঘোষণা অনুযায়ী লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।এদিকে সিসিপের প্রতিনিধির সঙ্গে দুই ঘণ্টা বৈঠক হয়। শিক্ষামন্ত্রীর আমন্ত্রণে তার বাসভবনে অনুষ্ঠিত হয়।

সেখানে শিক্ষামন্ত্রী আমাদের কিছু আশ্বাস দিয়েছেন। এর মধ্যে তিনি আমাদের পোস্ট তৈরির সারসংক্ষেপ তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠাবেন।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন-পিএসসির মাধ্যমে প্রথম শ্রেণির পদে ৮০১ জনকে নিয়োগ দেওয়া হবে। বাকি জনবলও আগামী সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে অর্থ বিভাগের অনুমোদন নিয়ে রাজস্ব বিভাগে স্থানান্তর করা হবে।

‘এর আগে রাজস্ব খাতে চাকরি হস্তান্তরের দাবিতে ২২ অক্টোবর থেকে মাউশি চত্বরে সেসিপের এক হাজার ১৮৭ জন কর্মকর্তা-কর্মচারীর অবস্থান কর্মসূচি শুরু হয়। শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক ও আশ্বাসের পরিপ্রেক্ষিতে এ কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে