বিবিধ

তিতাসে যৌতুকের জন্য গৃহবধূর বলি, স্বামী গ্রেফতার

কুমিল্লার তিতাস উপজেলার মজিদপুরে যৌতুকের জন্য স্বামীর হাতে এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের লালপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ আঁখি আক্তার (২১) লালপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে সাইদুল ইসলাম মেন্টুর (৪০) স্ত্রী। পুলিশ খবর পেয়ে ঘাতক স্বামী মেন্টুকে আটক করে এবং নিহত গৃহবধূর লাশ ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে যায়।

নিহত গৃহবধূর ১৭ মাসের একটি ছেলে রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহত গৃহবধূ আঁখি আক্তারের সঙ্গে দুই বছর আগে সাইদুল ইসলাম মেন্টুর (৪০) বিয়ে হয়। আঁখিকে তার বাবা-মা বড় করে আখতারের সাথে বিয়ে দেন। বিয়ের পরপরই ঘাতক স্বামী সাইদুল ইসলাম মেন্টু যৌতুকের জন্য তাকে শারীরিকভাবে নির্যাতন করতো।

স্থানীয়রা জানান, শারীরিক নির্যাতনের এক পর্যায়ে আজ সকালে তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। পরে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এদিকে নিহত গৃহবধূর মা রেহেনা বেগম বলেন, আমাদের কোনো সন্তান নেই, অনেক আদর-যত্নে আঁখিকে বড় করেছি।অনেক টাকা দিয়ে বিয়ে করেছি।

বিয়ের পর কিছুদিন ভালোই ছিল। একটি পুত্র সন্তানও হয়েছে। মেন্টু মাদকাসক্ত হয়ে প্রায়ই যৌতুকের জন্য আমার মেয়েকে নির্যাতন করত। শেষ পর্যন্ত যৌতুকের জন্য আমার মেয়েকে ছুরি দিয়ে হত্যা করা হচ্ছে।” কথাগুলো বলে তিনি কাঁদতে থাকেন।

তিতাস থানার ওসি কাঞ্চন কান্তি দাস জানান, গৃহবধূ আঁখি আক্তার হত্যার ঘটনায় ঘাতক স্বামীকে গ্রেফতার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে।