রাজনীতি

সবাইকে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার থেকে মুক্তি পেতে সবাইকে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে হবে, আজ আমরা এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে রাজপথে। কারণ তারা পুরো রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আগামী নির্বাচনে যাতে অংশ নিতে না পারে সেজন্য বিরোধী দল ও বিএনপির নেতাদের মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হচ্ছে।

কিন্তু মামলা ও শাস্তি দিয়ে এই আন্দোলনকে দমন করা যাবে না। দেশের মানুষ গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পেতে সরকারের বিরুদ্ধে লড়াই করছে।

তিনি বলেন, সরকার জনগণকে বোকা বানাতে চায়। আজ দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে মানুষের ঘরে চাল নেই, ডাল নেই, তেল নেই।

সরকার এ বিষয়ে কোনো খেয়াল রাখে না। সরকারের একমাত্র চিন্তা কিভাবে ক্ষমতায় যাওয়া যায়। এই দেশকে শোষণ করতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা করার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

তাদের গ্রেফতার করে দ্রুত আইনগত শাস্তির ব্যবস্থা করুন। এই ফ্যাসিবাদী সরকার দেশের স্বাস্থ্য, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু ধ্বংস করে দিয়েছে। এটা স্পষ্ট যে সরকার রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই এই সরকারকে অবিলম্বে বলব, সংসদ ভেঙে দিন। নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন।

এর আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি ও এর অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী সমাবেশে অংশ নিতে হাতে ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা নিয়ে টুকরো টুকরো মিছিলে নয়াপল্টনে জড়ো হতে থাকেন। এ সময় তারা সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে অনুষ্ঠান প্রাঙ্গণ মুখরিত করে তোলে।

এদিকে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপির সমাবেশকে ঘিরে কড়া নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া বিভিন্ন সংগঠনের সদস্যরাও সাদা পোশাকে মোতায়েন রয়েছে।