রাজনীতি

বিএনপির অপরাজনীতি ঠেকাতে নির্বাচন পর্যন্ত মাঠে থাকব: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ বলেন, বিএনপির অপরাজনীতি ঠেকাতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে।

শনিবার রাতে রাজধানীর উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন দলের আহত নেতাকর্মীদের দেখতে যান মন্ত্রী। নেতাকর্মীদের খোঁজ খবর নিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য হাবিব হাসান ও যুবলীগের সভাপতি ফজলে শামস পরশ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘শুক্রবার তারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারায় শনিবার বিএনপি শান্তিপূর্ণ মিছিল করতে গিয়ে আমাদের দলের ওপর হামলা করেছে, প্রায় ৬০টি বাস পুড়িয়ে দিয়েছে, পুলিশের গাড়িতে হামলা করেছে, রাতে উত্তরার কাছে একটি গাড়ি পুড়িয়ে দিয়েছে। অন্য কথায়, তারা ২০১৪-১৫ সালের মতো অগ্নিসংযোগে লিপ্ত হয়েছে।

তিনি বলেন, “আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে উত্তরার ৪৭ নম্বর ওয়ার্ডের যুবলীগ কর্মী মহিবুর রহমান নয়নের ওপর চপস্টিক দিয়ে হামলা করেছে বিএনপির সন্ত্রাসীরা। চিকিৎসকরা সাধ্যমত চেষ্টা করছেন। প্রায় কাটা কব্জি সংরক্ষণ করুন.

এ ছাড়া স্থানীয় নেতাকর্মীদের মধ্যে লিংকন কুমার দাস, ইসমাইল হোসেন দীপ, মোহাম্মদ শফিকুল ইসলাম বাবু, জহিরুল ইসলাম, আশিক মিরাজ, নাহিদ হাসান, মামুনসহ নেতাকর্মীরা এ হাসপাতালে চিকিৎসাধীন এবং আরেকটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, মহারাজ, আকাশ। হাসান মাহমুদ বলেন,

ঢাকাবাসীকে অবরুদ্ধ করার অধিকার কাউকে দেওয়া হয়নি উল্লেখ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘দেশে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্য নিয়ে শনিবার রাজধানীর প্রবেশপথ অবরোধ বা দখল করেছে বিএনপি। এই ঢাকা শহরে দুই কোটি মানুষ। তাদের অবরুদ্ধ করার অধিকার কাউকে দেওয়া হয়নি।

হাছান মাহমুদ বলেন, বিএনপির উদ্দেশ্য নির্বাচন করা নয়, সংঘাত সৃষ্টি করে দেশকে বিশ্বের হিতৈষীদের হাতে তুলে দেওয়া। আমরা এদেশের মানুষ এটা হতে দিতে পারি না। বিএনপির অপরাজনীতি ঠেকাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে, জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করবে।