• বাংলা
  • English
  • জাতীয়

    সিলেটে ফের বিদ্যুৎ বিপর্যয়, দুই শ্রমিক আহত

    শনিবার সারা দিন শহরে বিদ্যুৎ ছিল না। রাত সাড়ে আটটায় রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট শহর বিদ্যুৎহীন ছিল। দিনভর বিদ্যুতের অভাবে সকাল ৭ টা থেকে নগরবাসী প্রচুর দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পরিস্থিতিতে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করার চেষ্টা করতে গিয়ে শনিবার বিকেল চারটার দিকে কুমারগাঁও সাব স্টেশনে একটি দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত হয়েছেন দুই বিদ্যুৎকর্মী।

    আহতদের মধ্যে ময়মনসিংহের বাসিন্দা শাকিল আহমেদ নামে এক শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুমিলগাঁও বিদ্যুৎ কেন্দ্রের গেট লাইনে কাজ করার সময় শাকিল ছিটকে পড়ে। এর ফলে তার শরীরে  লোহার টুকরো ঢুকে যায়।

    কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রের ৩৩ কেভি সংক্রমণ লাইনের ১৭ নভেম্বর বিদ্যুৎ বিভ্রাট ছিল। সেই সময় টানা তিন দিন নগরীতে বিদ্যুৎ ছিল না। আগুনের কারণে দুটি বড় ট্রান্সফর্মার পুড়ে গেছে। পরে গাজীপুর থেকে ট্রান্সফরমার এনে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করা হয়। এরই মধ্যে বিদ্যুৎ বিভাগের আধিকারিকরা পর্যায়ক্রমে লোডশেডিং চালিয়ে সিলেটের বিদ্যুৎ ব্যবস্থাটিকে স্বাভাবিক করেন।

    দুর্ঘটনার পরে আর একজন শ্রমিক বিদ্যুতের খুঁটিতে আটকা পড়েছিল। বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন করে তাকে নামিয়ে আনা হয়েছে। কুমারগাঁওয়ের বাসিন্দারা অভিযোগ করেছেন যে বিদ্যুৎ বিভাগ এই ঘটনায় অবহেলা করেছে।

    সিলেটের বিদ্যুৎ উন্নয়ন বিভাগের প্রধান প্রকৌশলী খন্দকার মোকাম্মেল হোসেন জানান, কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রের সামনের লাইনে কাজ করতে গিয়ে আহত এক শ্রমিককে উদ্ধার করে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    তিনি বলেন, বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করার কাজ চলছে। রাতে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

    মন্তব্য করুন