খেলা

ব্রাজিলকে হারিয়ে প্রথমবারের  চ্যাম্পিয়নআর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের পর থেকেই ব্রাজিলের ফুটবলের রথ চলছে উল্টো পথে। প্রীতি ফুটবল ম্যাচে মরক্কো-সেনেগালের বিপক্ষে হেরেছেন ভিনিসিয়াস। অনুর্ধ্ব-২০ বিশ্বকাপে ইসরায়েলের বিপক্ষে হেরে নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছে হলুদ জার্সিতে দলটি।

এবার ফুটবলের ফাইনালে ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দল হেরেছে। সেলেকাওকে ২-১ গোলে হারিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্ট জিতেছে আর্জেন্টিনা। প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৭ ফুটসাল শিরোপা ঘরে তুলেছেন।

সেই প্রথম শিরোপা জিততে দারুণ প্রত্যাবর্তন করতে হয়েছিল নীল-সাদা জার্সির ফুটবলারদের। ম্যাচের ১২তম মিনিটে লিড নিয়ে শিরোপার পথে এগিয়ে যায় ব্রাজিল। সেই গোলেই প্রথমার্ধ শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধে দুই গোল করে শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। গোল করে দলকে সমতায় ফেরান আর্জেন্টিনার বেটোনি। উত্তেজনাপূর্ণ ম্যাচে ফাইনালের বাঁশির পাঁচ মিনিট আগে গোল করে শিরোপা উদযাপন করেন তরুণ আর্জেন্টাইন ফুটসাল খেলোয়াড়রা।

প্যারাগুয়েতে অনুষ্ঠিত টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কলম্বিয়াকে ৫-১ গোলে হারিয়েছে ভেনেজুয়েলা। এছাড়া প্যারাগুয়েকে ৫-২ গোলে হারিয়ে চতুর্থ স্থান অর্জন করে পেরু।