বিবিধ

টেকনাফে নৌকায় মিলল চার লাখ পিস ইয়াবা

মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফে প্রবেশের সময় নাফ নদীর তীরে চার লাখ পিস ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে টেকনাফের সদর ইউনিয়নের নাজির পাড়ায় নাফ নদী থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

রাত ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির একটি দল কেওড়া বাগানে অবস্থান করছে এমন খবরে ৫ থেকে ৬ জন চোরাকারবারী। মিয়ানমার থেকে কাঠের নৌকায় করে নাজির পাড়া স্থল সীমান্ত দিয়ে ইয়াবা মালামাল পাচার করছিল। বিজিবি টহল নাফ নদীর কাছে পৌঁছালে পাচারকারীদের চ্যালেঞ্জ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে অন্ধকারে নৌকা থেকে লাফ দিয়ে কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়।

বিজিবি অধিনায়ক বলেন, “পরে নৌকার ডেকের নিচে লুকিয়ে রাখা চারটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়েছে। ব্যাগের ভেতর থেকে চার লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে। এছাড়াও অবৈধ মাদক বহনের জন্য ব্যবহৃত বোটটিও জব্দ করা হয়েছে। ইয়াবাগুলো জব্দ করা হবে। ব্যাটালিয়ন সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ভাংচুর করা হয়েছে।

মন্তব্য করুন