জাতীয়

মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু, সাত মিনিটে আগারগাঁও

মেট্রোরেলের পল্লবী স্টেশন থেকে আগারগাঁও পৌঁছাতে সময় লাগে সাত মিনিট। গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর থেকে দিয়াবাড়ির উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত বিরতিহীনভাবে ট্রেন চলাচল করছে।
বুধবার থেকে চালু হয়েছে পল্লবী স্টেশন। উত্তরা থেকে একটি মেট্রোরেল ট্রেন সকাল ৮.৩৫ মিনিটে মিরপুরের পল্লবী স্টেশনে পৌঁছায়। যাত্রী পরিবহনের জন্য দুই মিনিট সময় নিয়ে সকাল ৮টা ৩৭ মিনিটে ট্রেনটি আগারগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যায়। পল্লবী থেকে আগারগাঁও যেতে সময় লাগে মাত্র সাত মিনিট।
পল্লবী থেকে আগারগাঁও পর্যন্ত ভাড়া ৩০ টাকা। দিয়াবাড়ির ভাড়াও ৩০ টাকা। মঙ্গলবার পল্লবী স্টেশন চালুর জন্য পরিষ্কারের কাজ শুরু হয়েছে। পরিকল্পনা অনুযায়ী, ট্রেনগুলি মেট্রো স্টেশনগুলিতে মাত্র ৩০ সেকেন্ডের জন্য থামবে। তবে, প্রাথমিকভাবে যাত্রীদের মানিয়ে নিতে ট্রেনগুলি দীর্ঘ সময়ের জন্য থামানো হবে। ধীরে ধীরে স্টপেজ টাইম কমে যাবে।
১১.৭৩ কিলোমিটার দীর্ঘ দিয়াবাড়ি-আগারগাঁও রুটে স্টেশনের সংখ্যা ৯টি বর্তমানে পল্লবী সহ তিনটি চালু রয়েছে। ট্রেনটি ২৬ মার্চ থেকে উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে থামবে।
মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, উদ্বোধনের পর থেকে প্রয়োজনের চেয়ে বেশি মানুষ কৌতূহলের বশে ট্রেনে চড়েছেন। পল্লবীর ট্রেন স্টপেজে অনেক লোককে সেবা দেওয়া হবে। ধীরে ধীরে সব স্টেশন খুলে দেওয়া হবে।

মন্তব্য করুন