জাতীয়

সাভারে জনসভায় ওবায়দুল কাদের। সংসদ থেকে পদত্যাগের মাশুল দিতে হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সাত সংসদ সদস্য চলে গেলে জাতীয় সংসদ অচল হয়ে যাবে এমনটা ভাবার কোনো কারণ নেই। তার বদলে সাত এমপির পদত্যাগের খেসারত দিতে হবে বিএনপিকে। তাদেরও এই ভুলের জন্য অনুতপ্তও তাদেরই করতে হবে।

গতকাল সাভারে এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে সাভার ও ধামরাই উপজেলা এবং আশুলিয়া থানা আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ১০ তারিখের পর খালেদা জিয়ার নির্দেশে দেশ চলবে! তারিক রহমান বাংলাদেশে ফিরবেন। কিন্তু ১৫ বছর পার হয়ে গেছে। তারেক ফিরে আসবে কোন বছর?

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশ চলবে। আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসবে। জনগণ ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করবে।

রাজধানীর গোলাপবাগে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে ঢাকার উপকণ্ঠ সাভারে এই জনসভায় আরেকটি বিশাল শোডাউন করেছে আওয়ামী লীগ। ঢাকা-আরিচা মহাসড়কের পাশে রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত জনসভায় সাভার, ধামরাই, আশুলিয়াসহ ঢাকা জেলার বিভিন্ন উপজেলা ও থানা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী যোগ দেন। দুপুর ২টায় জনসভা শুরু হলেও সকাল থেকেই নেতাকর্মীরা ছোট ছোট মিছিলে জনসভাস্থলে আসতে থাকে। এ সময় তারা বিএনপি-জামায়াত বিরোধী স্লোগানে গানের তালে নেচে-গেয়ে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করে। দুপুর নাগাদ নেতাকর্মীদের ভিড় জনসভা মাঠ ছাড়িয়ে আশপাশের সড়ক ও এলাকায় ছড়িয়ে পড়ে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিভিন্ন সভা-সমাবেশসহ বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ডের অর্থের উৎস উল্লেখ করে বলেন, মির্জা ফখরুলের টাকা আসে কোথা থেকে? কেউ শিল্পপতি, কেউ ব্যবসায়ী টাকা দিয়ে পিকনিক করছেন বলেও আমাদের কাছে খবর আছে। যথাসময়ে সবকিছুর হিসাব নেওয়া হবে।

তিনি বলেন, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি চালিয়ে ১৬০ বস্তা চাল উদ্ধার করে পুলিশ। তারা সেখানে মশারি, বিছানা, হাঁড়ি-পাতিল দিয়ে পিকনিক করার পরিকল্পনা করেছিল। তারা আবারও পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ কি দাঁড়িয়ে ললিপপ চুষবে?

বিএনপির ইস্যুতে বিদেশিদের কথা বলার দিকে ইঙ্গিত করে সেতুমন্ত্রী বলেন, আজ সকালে যুক্তরাষ্ট্র থেকে খবর এসেছে। বাংলাদেশের জন্য সুখবর এবং ষড়যন্ত্রকারীদের জন্য দুঃসংবাদ। মার্কিন যুক্তরাষ্ট্র ৯ টি দেশের ৪০ জন ব্যক্তি এবং সত্ত্বাকে নিষেধাজ্ঞা দিয়েছে। বাংলাদেশ নেই। বিদেশী বন্ধুরা এখন বাস্তবতা অনেক বোঝে। সামনে আরও বুঝতে পারবেন।

ওবায়দুল কাদের বলেন, এতিমের টাকা আত্মসাৎ করে বিএনপি নেত্রী খালেদা জিয়া কারাবন্দী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় আজ তিনি বাড়িতে এবং নিরাপদে আছেন। বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে?

বিএনপি শাসনামলের চিত্র তুলে ধরে তিনি বলেন, খালেদা জিয়ার আমলে হাওয়া ভবন তৈরি ও লুটপাট হয়েছিল। যে বাংলাদেশ তারা হাওয়া ভবন বানিয়েছে, সে বাংলাদেশ আর এদেশের মানুষ চায় না।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি ২০১৪ সালের নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। এমনকি ২০১৮ সালের নির্বাচনেও তারা রসিকতা করেছিলেন। আগামী দিনে না এলে তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। তাই নির্বাচনের প্রস্তুতি নিন।

মন্তব্য করুন