বিনোদন

দেশে ১০০টি সিনেমা হল করার লক্ষ্য সিনেপ্লেক্সের

ঢাকার পর চট্টগ্রামে যাত্রা শুরু করে স্টার সিনেপ্লেক্স। শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর চকবাজারে বালি আর্কেট শপিং কমপ্লেক্সে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখার উদ্বোধন করা হয়।

উদ্বোধন শেষে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, আগামীকাল শনিবার থেকে দর্শকরা এখানে সিনেমা উপভোগ করতে পারবেন। স্টার সিনেপ্লেক্স সারা দেশে ১০০টি সিনেমা হল করার পরিকল্পনা করেছে।

তিনি বলেন, দেশীয় সিনেমার পরিবেশ পাল্টে গেছে। বাংলা সিনেমা এগিয়ে যাচ্ছে। দর্শকরা হলের দিকে এগোচ্ছে। আমাদের লক্ষ্য স্টার সিনেপ্লেক্সের অধীনে ১০০টি সিনেমা হল থাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান বালি আর্কেডের পরিচালক সোলায়মান আলম শেঠ, প্রধান নির্বাহী আফতাব আলম শেঠ প্রমুখ। স্বাগত বক্তব্য দেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

সিনেপ্লেক্সে তিনটি সুসজ্জিত হল রয়েছে। তাদের আসন যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)। বরাবরের মতো নান্দনিক পরিবেশ, অত্যাধুনিক সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের সব সুযোগ-সুবিধা নিয়ে তৈরি করা হয়েছে এই হলগুলো।

সিনেপ্লেক্সের চেয়ারম্যান বলেন, চট্টগ্রামে প্রচুর সিনেমাপ্রেমী রয়েছে। তারা স্টার সিনেপ্লেক্সের মতো মাল্টিপ্লেক্স আশা করছে। আমি নিজেও চট্টগ্রামের সন্তান। চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। এই চাওয়াটা আগে পূরণ করতে চেয়েছিলাম। নানা কারণে তা হয়নি। এখন কাজটি করতে পেরে আমি আনন্দিত।

প্রসঙ্গত, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’ যাত্রা শুরু করে। বর্তমানে ঢাকায় সিনেপ্লেক্সের পাঁচটি শাখা রয়েছে। এছাড়া বগুড়া ও রাজশাহীতে সিনেপ্লেক্সের নতুন শাখা নির্মাণের কাজ চলছে।

মন্তব্য করুন