জাতীয়

আল্লামা জালাল উদ্দিন আল-কাদেরী শাহাদাতে কারবালা মাহফিল প্রতিষ্ঠা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

জমিয়তুল ফালাহ মসজিদে গতকাল ২৬ নভেম্বর শনিবার সন্ধ্যায়  মসজিদের সাবেক খতিব ও আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের প্রতিষ্ঠাতা আল্লামা জালাল উদ্দিন আল-কাদেরী(রহ.) ৬ষ্ট মৃত্যুবািিষকী উপলক্ষে দো’আ মাহফিলে বক্তারা বলেছেন, জালাল উদ্দিন আল কাদেরী(রহ.) ছিলেন খতিবদের মধ্যে সবোচ্চ মাযাদার অধিকারী। তিনি চট্টগ্রামে শাহাদাতে কারবালা মাহফিল প্রতিষ্ঠা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তিনি ছিলেন ইসলামী জাগরনের এক অগ্রদুত। জীবদ্দসায় তিনি জমিয়তুল ফালাহ মসজিদ ঘিরে ইসলামী কমকান্ডের মাধ্যমে মুসল্লিদের বড় উপকার করে গেছেন।

 

অন্তজাতিক শাহদাতে কারবালা মাহফিল পরিচালনা পষদ ও অল্লামা জালাল উদ্দিন ফাউন্ডেশনের উদ্দ্যেগে গতকাল অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন পর্ষদের প্রধান সমন্নয়কারী ও পিএইচপি পরিবারের ফাইন্যন্স ডাইরেক্টর আলহাজ্ব মোহম্মদ আলী হোসেন সোহাগ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক মেয়র ও সমাজসেবক আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন। প্রধান বক্তা ছিলেন ইসলামী ফাউন্ডেশনের গভনর বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা কফিল উদ্দিন সালেহী।

 

অনান্যের মধ্যে জামেয়া আহমদিয়া সুন্নিয়ার চেয়ারম্যান আবুল মোহসিন মো: ইয়াহিয়া, অধ্যক্ষ আল্লামা অছিউর রহমান, আন্জুমান সেক্্েরটারী আলহাজ আনোয়ার হোসেন, পীরে তরিকত আলহাজ¦ সৈয়দ সিরাজুল মোস্তফা, খতিব আবু তালেব মো: আলাউদ্দিন, মওলানা নুর মোহম্মদ সিদ্দিকী, হাফেজ মওলানা আহমদুল হক, প্রফেসর মমতাজ উদ্দিন, মওলানা বদিউল আলম রেজভী, ড. জাফর উল্লাহ, ইমাম মওলানা জালাল উদ্দন, ব্যরিষ্টার আবু সাঈদ মোহম্মদ কাশেম প্রমুখ। অন্তজাতিক শাহদাতে কারবালা মাহফিল পরিচালনা পষদ ও অল্লামা জালাল উদ্দিন ফাউন্ডেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাহফিল শেষ দেশ ও জাতির কল্যানে মোনাজাত করা হয়।

মন্তব্য করুন