জাতীয়

শিগগিরই ঢাকা-নিউইয়র্ক রুটে বিমানের ফ্লাইট চলবে

বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, নতুন নতুন আন্তর্জাতিক রুটে উড়ছে বিমান। শিগগিরই ঢাকা-নিউইয়র্ক রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনা করা হবে। এ নিয়ে আলোচনা চলছে।

বৃহস্পতিবার ঢাকা থেকে চীনের গুয়াংজু পর্যন্ত ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ফ্লাইটের উদ্বোধন করেন বিমান প্রতিমন্ত্রী।

বিমান প্রতিমন্ত্রী বলেন, চীনের সিভিল এভিয়েশনের অনুমতি সাপেক্ষে আজ থেকে ঢাকা-গুয়াংজু রুটে বাণিজ্যিক ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

চলমান কোভিড পরিস্থিতির কারণে ৭৫ শতাংশ বহন ক্ষমতা অনুযায়ী বিমানের গুয়াংজুগামী ফ্লাইটটি ১৭৭ জন যাত্রী নিয়ে সকাল ১১টায় যাত্রা শুরু করে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা-গুয়াংজু রুটে প্রতি মাসে একটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান। চলমান কোভিড পরিস্থিতির উন্নতি হলে ফ্লাইটের সংখ্যা বাড়বে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহিদ হোসেন প্রমুখ।

মন্তব্য করুন