জাতীয়

অধ্যক্ষের গলায় জুতার মালা পরিয়ে হেনেস্তা, গ্রেফতার ৩

নড়াইলের একটি কলেজের অধ্যক্ষকে গলায় জুতার মালা পরিয়ে হয়রানির অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

তারা হলেন সদরের মির্জাপুর বাজারের মোবাইল মেকানিক শাওন খান (২৮), স্থানীয় নুরানী মাদ্রাসার শিক্ষক মনিরুল ইসলাম (২৭) এবং অটোরিকশাচালক রিমন আলী (২২)।

সোমবার রাতে অধ্যক্ষকে হয়রানি, শিক্ষকদের মোটরসাইকেল পোড়ানো ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাতপরিচয় ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। পরে রাতে তাদের বাড়ি থেকে তিনজনকে আটক করা হয়।

জানা গেছে, সদরের মির্জাপুর ইউনাইটেড কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় ফেসবুকে হজরত মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর পোস্ট দেন। এ সময় বিক্ষুব্ধ জনতা শিক্ষকদের তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। পরে তারা অভিযুক্ত ছাত্র ও কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়। এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

এদিকে ঘটনার দিন বিকেলে কলেজ চত্বর থেকে অভিযুক্ত ছাত্রকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

অধ্যক্ষের মেয়ে শ্যামা বিশ্বাস জানান, ঘটনার পর বাবা বাড়িতে ছিলেন না। এ ছাড়া তার ফোনও বন্ধ।

জানা গেছে, অধ্যক্ষের বাড়ি সদরের সিংগাশোলপুর ইউনিয়নের বড়কুলা গ্রামে।

এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলামের নেতৃত্বে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আটকের বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির বলেন, তিনজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িতরা ছাড় পাবে না। দোষীদের আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন